ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ফের বাংলাদেশে ঢুকে পড়ল মিয়ানমারের ৩ সেনা সদস্য

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের কোনার পাড়া দিয়ে মিয়ানমার সেনাবাহিনীর এক কর্মকর্তাসহ ৩জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের নিরস্ত্র করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি। শনিবার (৩০ মার্চ) ভোর ৫ টার দিকে মিয়ানমার সেনাবাহিনীর এই তিন সদস্য সীমান্ত দিয়ে ঢুকে বাংলাদেশের অভ্যন্তরে লোকালয়ে এসে আশ্রয় নেয়। তাদের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোন সদরে নিয়ে আসা হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।


মিয়ানমার সেনাবাহিনীর সাথে সেদেশের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জেরে টিকতে না পেরে সেদেশের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর সদস্যরা বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে।


এ নিয়ে গত তিন সপ্তাহে মিয়ানমার থেকে ১৭৭ জন বিজিপি ও তিন সেনাবাহিনীর সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিল।নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান ভোর বেলা মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশ অভ্যন্তরে আশ্রয় নিলে তাদের বিজিবি নিরস্ত্রীকরণ করে তাদের হেফাজতে নিয়েছে।


ইতিপূর্বে আশ্রয় নেয়া বিজিপি সদস্যদের সবাইকে নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবি জোন সদরের বর্ডার গার্ড স্কুল ভবনে রাখা হয়েছে। খুব শীঘ্রই তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে বিজিবির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।


এদিকে সীমান্ত এলাকায় বসবাসকারী স্থানীয় জনসাধারণ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের সীমান্ত ক্যাম্পগুলো ইতিমধ্যে আরাকান আর্মি দখল করে নিয়েছে।

ads

Our Facebook Page